গোয়াইনঘাটে প্রচারণায় প্রার্থীদের দৌড়ঝাঁপ : ভোটারদের মাঝে বাড়ছে উত্তাপ

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, মে ১১, ২০২৪

গোয়াইনঘাটে প্রচারণায় প্রার্থীদের দৌড়ঝাঁপ : ভোটারদের মাঝে বাড়ছে উত্তাপ

আলী হোসেন, গোয়াইনঘাট :: দিনক্ষণ যতই যাচ্ছে ততই উপজেলা পরিষদ নির্বাচনের সময় ঘনিয়ে আসছে। উপজেলা নির্বাচনকে ঘিরে সিলেটের সীমান্ত জনপদ গোয়াইনঘাটে তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচনী মাঠে কোন আমেজ না থাকলেও প্রার্থীদের শেষ প্রচারণায় ভোটারদের মধ্যে কিছুটা উত্তাপ বাড়ছে । দলীয় প্রতীক না থাকায় রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীদের মধ্যেও এতদিন কোন উৎসাহ উদ্দীপনা ছিলনা বললেই চলে। পাশাপাশি সাধারণ ভোটারদের মাঝেও অনেকটা হতাশার চাপ লক্ষ্য করা গেছে। অন্যান্য বারের মতো এবার প্রার্থীরাও ভোটারদের কাছে খুব একটা না গেলও শেষ মুহুর্তে ভোটারদের দ্বারস্থ হয়েছেন। এতে করে শেষ বেলায় তৃনমুলের ভোটাররা মূল্যায়ন পাচ্ছেন বলে মনে করছেন স্থানীয় ভোটাররা।
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে সিলেটের অন্যসব উপজেলায় কিছুটা উত্তাপ দেখা গেলেও। পর্যটন এলাকাখ্যাত সিলেটের সীমান্ত জনপদ গোয়াইনঘাট উপজেলায় এর বিপরীত। নির্বাচনের আর মাত্র হতে গোনা কয়েকদিন দিন বাকী থাকলেও এখনও উপজেলার অনেক সাধারণ ভোটাররাই জানেন না নির্বাচনে চেয়ারম্যান পদে কারা প্রতিদ্বন্দ্বীতা করছেন। এবার অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ায় ডাক-ঢোল পিটিয়ে নিজেদের কর্মী সমর্থকদের অফিসে আসতে হয়নি কোন প্রার্থীকেই। তাছাড়া এখনও পর্যন্ত কোন প্রার্থীর পক্ষে নির্বাচনী বড় কোন শো-ডাউন দেখা যায়নি উপজেলার কোথাও। গোয়াইনঘাট উপজেলায় চেয়ারম্যান পদের জন্য লড়ছেন দুইজন প্রার্থী। এদের মধ্যে মোহাম্মদ ফারুক আহমদ ক্ষমতাসীন আওয়ামী লীগ’র বিদ্রোহী প্রার্থী হলেও তিনি উপজেলা পরিষদের (বর্তমান) চেয়ারম্যান হিসেবে মটর সাইকেল প্রতিক নিয়ে নিজের অস্তিত্বকে জানান দিতে মাঠে বেশ সক্রিয়ভাবে দৌড়ঝাপ করছেন। এছাড়াও মামলা জটিলতায় সিলেট জেলা বিএনপির কোষাধ্যক্ষ শাহ আলম স্বপন’র মনোনয়ন বাতিল হলেও পরবর্তীতে উচ্চ আদালতে আপীল করে বৈধতা ফিরে পাওয়ার পর ঘোড়া প্রতিক নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন।
অপর দিকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন, চশমা প্রতীক নিয়ে বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, মাইক প্রতিক নিয়ে সংবাদকর্মী ইসলাম আলী, টিউবওয়েল প্রতীক নিয়ে মো: কুতুব উদ্দিন, তালা প্রতীক নিয়ে ফারুক আহমদ প্রতিদ্বন্দ্বীতা করেছেন।

অপর দিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন ফুটবল প্রতীক নিয়ে (বর্তমান) উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাৎ আফিয়া বেগম, কলস প্রতীক নিয়ে মরিয়ম বেগম এবং পদ্মফুল প্রতীক নিয়ে খোদেজা রহিল কলি প্রচার প্রচারণার শেষ মুহুর্তে ভোটের মাঠে বেশ তৎপর রয়েছেন।

সরেজমিনে, গোয়াইনঘাট উপজেলায় চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দলের এক বিদ্রোহী প্রার্থী ও বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত এক প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তাদের দুজনেই এলাকায় বেশ জনপ্রিয় ও প্রভাবশালী। প্রায় আড়াই লক্ষ মানুষের বসবাসরত গোয়াইনঘাট উপজেলায় ভোটের প্রচার প্রচারণার শেষ মুহুর্তেও নির্বাচনী আমেজ এবং ভোটারদের মাঝে উৎফুল্লতা দেখা যাচ্ছে। এদিকে নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, প্রার্থীর সংখ্যাও কম তাকায় উপজেলার ৮২টি ভোট কেন্দ্র থেকে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ইতিপূর্বে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোট গ্রহণে কোথাও কোন সহিংসতা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য আগামী ২১মে দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..