তাহিরপুরে ‘বোমাসদৃশ’ বস্তুর বিস্ফোরণ : মেম্বারের ভাইয়ের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, মে ২০, ২০২৪

তাহিরপুরে ‘বোমাসদৃশ’ বস্তুর বিস্ফোরণ : মেম্বারের ভাইয়ের বিরুদ্ধে মামলা

ক্রাইম সিলেট ডেস্ক : সুনামগঞ্জের তাহিরপুরে ‘বোমাসদৃশ’ বস্তুর বিস্ফোরণে তিনজন আহত হওয়ার ঘটনায় সাজু মিয়া নামে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার (সদ্য অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ এহসান শাহের নির্দেশে রোববার রাতে তাহিরপুর থানায় মামলা করা হয়। বিস্ফোরণে আহত উপজেলার তরং গ্রামের জয়নাল আবেদীনের ছেলে মোবাইল মেকানিক আনোয়ার আলমের ছোট ভাই বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

অভিযুক্ত সাজু উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের মৃত ইউপি সদস্য ইসকন্দর আলীর ছেলে ও একই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) আবুল কালাম ওরফে আবুল মেম্বারের সহোদর ভাই। মামলায় সাজু ছাড়াও তার সহযোগী হিসেবে অজ্ঞাতনামা ২ থেকে ৩ জনকে আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, গত বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার শ্রীপুর বাজারে মোবাইল সার্ভিসিংয়ের দোকানে বিকট শব্দে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে উপজেলার তরং গ্রামের জয়নাল আবেদীনের ছেলে মোবাইল মেকানিক আনোয়ার আলম, গ্রাহক একই গ্রামের মৃত কফিল মিয়ার ছেলে নুরুল হুদা, তার সহোদর আনিস মিয়া আহত হন।

আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আনোয়ার আলম ও নুরুল হুদাকে ঘটনার রাতেই সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহত আনিসকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার পর দিন বিস্তারিত তথ্য-প্রমাণ, স্থিরচিত্র, ভিডিও ফুটেজসহ গণমাধ্যমে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হলে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে। এরপর সুনামগঞ্জ পুলিশ সুপার (সদ্য অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মোহাম্মদ এহসান শাহের নির্দেশে সহকারী পুলিশ সুপার (তাহিরপুর সার্কেল) মো. নাসিম উদ্দিন, থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন তদন্ত করে বিস্ফোরক জাতীয় সামগ্রী দিয়ে বিস্ফোরণ ঘটিয়ে জীবন ও সম্পত্তি ক্ষতিসাধনের চেষ্টার সত্যতা খুঁজে পান।

তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন মামলা দায়েরের বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্ত সাজু পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারে পুলিশের একাধিক টিম তৎপর রয়েছে।

তিনি আরও বলেন, সাজুর বিরুদ্ধে বিস্ফোরণ আইনে এ মামলা ছাড়াও বিভিন্ন অপরাধে আরও ৪টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..