ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, মে ২৬, ২০২৪

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

ক্রাইম সিলেট ডেস্ক : ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপির বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি ভঙ্গের অভিযোগ উঠেছে। তিনি ক্ষমতার অপব্যবহার করে তার পছন্দের প্রার্থী উপজেলা চেয়ারম্যান পদে রায়হান আহমেদ নামে একজনের পক্ষে ভোট চাওয়া, অনুদান ঘোষণা এবং নগদ অর্থ প্রদান ও অঙ্গীকার করে যাচ্ছেন।

এমনকি তার বিভিন্ন সমাবেশেও বক্তব্য রাখার অভিযোগ করেছেন।

সহকারী রিটার্নিং অফিসার ও চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ অভিযোগ করেছেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী মো. আবু তাহের।

রোববার দুপুরে সহকারী রিটার্নিং কর্মকর্তা আয়েশা আক্তার এ তথ্য নিশ্চিত করে বলেন, সংসদ সদস্যকে এ বিষয়ে মৌখিকভাবে সতর্ক করা হয়েছে।

অভিযোগে বলা হয়, সংসদ সদস্য সৈয়দ সায়েদুল হক সুমন চুনারুঘাট উপজেলা নির্বাচনের তপশিল ঘোষণার পর থেকেই উপজেলার বিভিন্ন স্থানে সভা সমাবেশ করে টিআর কাবিখা কাবিটা, টিউবওয়েল, ব্রিজ কালভার্টসহ বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন এবং একই সভায় তার নিকটাত্মীয় রায়হান আহমেদকে নির্বাচিত করার জন্য ইশারা ইঙ্গিত ও প্ররোচনা দিয়ে ভোটারদের মধ্যে প্রভাব বিস্তার করছেন। তিনি চেয়ারম্যান প্রার্থী রায়হান আহমেদের কাছ থেকে টাকা নিয়ে সম্প্রতি সাটিয়াজুরী ইউনিয়নের শীলপাড়া এলাকায় একটি ট্রান্সফরমার লাগিয়েছেন এবং সেখানে সভায় তাকে ভোট দেওয়ার আহবান জানিয়েছেন। তিনি তার বাসায় বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতাকর্মী ও গণ্যমান্য ব্যক্তিকে ডেকে এনে রায়হান আহমেদের মোটরসাইকেল প্রতীকের পক্ষে কাজ করার জন্য অনুরোধ ও আহবান জানাচ্ছেন। একই সঙ্গে তিনি চা বাগানের চা শ্রমিকদের ভয়ভীতি দেখান; যা নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন।

এ বিষয়ে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের মোবাইলে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..