সিলেটে ঘূর্ণিঝড় রেমাল’র প্রভাব

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, মে ২৭, ২০২৪

সিলেটে ঘূর্ণিঝড় রেমাল’র প্রভাব

নিজস্ব প্রতিবেদক :: সারাদেশের মতো ঘূর্ণিঝড় রেমাল’র প্রভাবে সিলেটে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। প্রবল ঘূর্ণিঝড় রেমালে দেশের উপকূলীয় ছয় জেলায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। ঘূর্ণিঝড়ে এ সাত জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে পড়েছে সিলেটেও।

সিলেটে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড এরপর সোমবার ভোররাত থেকে বৃষ্টি শুরু হয়েছে। রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত থেমে থেমে বৃষ্টি চলছে। এতে কিছুটা ভোগান্তিতে পড়েন নগরবাসী। বৃষ্টি মাথায় নিয়ে সকালে রাস্তায় বের হয়েছেন অনেকে।

সোমবার সকালে ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ অবস্থা বিরাজ করতে পারে সোমবার রাত পর্যন্ত।

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজীব হোসাইন জানিয়েছেন- ২৪ ঘন্টায় সোমবার সকাল পর্যন্ত সিলেটে ১৬.২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আর সোমবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ২ মিলিমিটার এবং সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ৩ মিলি মিটার বৃষ্টিপাত হয়। এছাড়া দুপুর ১২ টা থেকে বেলা ৩ টা পর্যন্ত ৮.২ মিলিমিটার বৃষ্টিপাত হয় বলে জানান তিনি।

এর আগে রবিবার পর্যন্ত সিলেটে ছিলো টানা তীব্র গরম। বৃহস্পতি থেকে শনিবার পর্যন্ত টানা ৩ দিন তাপমাত্রা একের পর এক ভাঙে রেকর্ড। সর্বশেষ শনিবার সিলেটে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস। এমন তীব্র গরমে হাঁসফাঁস করছিলেন সিলেটের মানুষ। টানা গরমের পর বৃষ্টি ঝরায় সিলেটে বিরাজ করছে স্বস্তি।

উল্লেখ্য, প্রবল ঘূর্ণিঝড় রিমাল বৃষ্টি ঝরিয়ে ক্রমশ নিম্নচাপে পরিণত হয়েছে। আরও বৃষ্টি ঝরিয়ে এটি দুর্বল হয়ে যাবে। সোমবার দুপুরে এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..